দোয়াটি পড়ে দোয়া করলে দোয়া কবুল হয়

দোয়াটি পড়ে দোয়া করলে দোয়া কবুল হয়

আজ একটি সুন্দর দোয়া নিয়ে আলোচনা করব যে দোয়াটি পাঠ করে আল্লাহর কাছে কিছু চাইলে আল্লাহর দান করে থাকেন, এবং এই দোয়াটি দ্বারা দোয়া করলে দ্রুত দোয়া কবুল হয় ।

হযরত আনাস ইবনে মালিক রাদিয়াল্লাহু তা’আলা আনহু থেকে বর্ণিতঃ তিনি বলেন, আমিন নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর সঙ্গে ছিলাম, তখন একজন লোক নামাজ আদায় করল এবং দোয়াতে এটি বলল,

اللَّهُمَّ إِنِّي أَسْأَلُكَ بِأَنَّ لَكَ الْحَمْدَ لاَ إِلَهَ إِلا أَنْتَ الْمَنَّانُ بَدِيعُ السَّمَاوَاتِ وَالأَرْضِ ذُو الْجَلالِ وَالإِكْرَامِ يَا حَيُّ يَا قَيُّومُ
“আললাহুমমা ইন্নি আসআলুকা বি আন্না লাকাল হামদা,লা ইলাহা ইল্লা আন্তাল মান্নানু বাদীউস সামাওয়াতি ওয়াল আরদী, জুল জালালি ওয়াল ইকরাম, ইয়া হাইয়ু, ইয়া কাইয়ুম” ।

হে আল্লাহ আমি তোমার কাছে চাইছি, নিশ্চয়ই সকল প্রশংসা তোমার জন্য, তুমি ব্যতীত কোন উপাস্য নেই, তুমি মহান করুণাময় জমিন ও আসমান এর একমাত্র স্রষ্টা, মহিমান্বিত ও সম্মানিত। হে চিরঞ্জীবী ও চিরস্থায়ী ।
রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেন,যাঁর হাতে আমার প্রাণ তাঁর শপথ,সে আল্লাহর ঐ ইসমে আজম দ্বারা দোয়া করেছে যা দ্বারা দোয়া করা হলে তিনি তা কবুল করেন, আর যাদ্বারা কোন কিছু চাওয়া হলে তা তিনি দান করেন।
(সুনানে আন-নাসায়ী, হাদিস নং ১৩০০,তাবরানী-দোয়ার অধ্যায় ১১৭)

সহি হাদিস দ্বারা এটা প্রমাণিত,যে কোন বিষয় দোয়া করার সময় এই দোয়াটি পড়ে আল্লাহর কাছে দোয়া করলে সেই দোয়া কবুল হয়, এবং কিছু চাইলে আল্লাহ তা দান করে থাকেন । কারণ এর মধ্যে রয়েছে আল্লাহর পবিত্র মহান নাম (ইসমে আজম)

Spread the love

Leave a Comment