হস্তমৈথুন করার শাস্তি কি? হস্ত মৈথুনের ক্ষতিকর প্রভাব

হস্তমৈথুন করার শাস্তি কি?

প্রশ্নঃ- হস্তমৈথুন করার শাস্তি কি দয়া করে জানাবেন?

উত্তরঃ- পুরুষ বা মহিলা যে কেউ হস্ত মৈথুন করা হারাম। এমন ব্যক্তির উপর হাদীসে পাকের মধ্যে লানত করা হয়েছে। ফকিহ আবুল লাইছ সমরকন্দি (رحمة الله عليه) বর্ণনাকৃত এক হাদীসে পাকের মধ্যে ৭ জন গুনাহগার ব্যক্তির শাস্তির কথা এসেছে তাদের মধ্যে একজন হচ্ছে হস্ত মৈথুনকারী বর্ণিত আছে কিয়ামতের দিন আল্লাহ্ তাআলা তার ( হস্ত মৈথুনকারী ) প্রতি রহমতের দৃষ্টি দিবেন না এবং তাকে পবিত্রও করবেন না বরং তাকে সরাসরি জাহান্নামে নিয়ে যাওয়ার হুকুম প্রদান করা হবে।
( তামবিহুল গাফিলীন , ১৩৭ পৃষ্ঠা )

আ’লা হযরত , ইমাম আহমদ রযা (رحمة الله عليه) এর এক প্রশ্নোত্তরে বলেনঃ ‘‘( হস্ত মৈথুনকারী ) গুনাহগার , বারবার করলে কবীরা গুনাহকারী ,ফাসিক। তিনি আরাে বলেন : কোন হস্ত মৈথুনকারী যদি তাওবা ব্যতিত মৃত্যু বরণ করে , তবে সে কিয়ামতের দিন এ অবস্থায় উঠবে যে তার দু’হাত গর্ভবতী হবে। যার কারণে কিয়ামতের ময়দানে লােকদের বিশাল সমাবেশের সামনে তাকে ! লজ্জিত হতে হবে। ’’
(ফতওয়ায়ে রযবিয়্যা, ২২ তম খন্ড , ২৪৪ পৃষ্ঠা)

এ গুনাহ থেকে বাঁচার ৬ টি রূহানী চিকিৎসা

(১) যে কোন ( নারী – পুরুষ ) معاذ الله عز وجل! (আল্লাহর পানাহ!) ঐ কু – কর্মে লিপ্ত রয়েছে তার উচিত দু’রাকাত তাওবার নামায আদায় করে সত্য অন্তরে তাওবা করে ভবিষ্যতে এ গুনাহ না করার অঙ্গীকার করা এবং তাওবার উপর অটল থাকার জন্য অঝাের নয়নে কান্না করে বিনিত ভাবে দোয়া করবে ।

(২) অধিক হারে রােযা রাখলে ان شاءالله عز وجل যৌন উত্তেজনা প্রশমিত হবে।

(৩) ধারাবাহিকভাবে ৪১ দিন ১১১ বার يا مؤمن (ইয়া মু’মিনু) পাঠ করা , ( আগে ও পরে তিনবার করে দরূদ শরীফ পাঠ করবেন।)

(৪) শােয়ার সময় يا مميت (ইয়া মুমিতু) পাঠ করতে করতে যেন ঘুমিয়ে পড়ে ان شاء الله عز وجل উপকার হবে । ( যখনই শুয়ে কোন ওযীফা পাঠ করবেন তখন পাদ্বয়কে সংকুচিত করে নেয়া উচিত )

(৫) প্রতিদিন সকালে ( আগে পরে তিনবার করে দরূদ শরীফও ) ১১ বার সূরা ইখলাস পাঠ করবেন ان شاءالله عز وجل শয়তান দলবল নিয়েও গুনাহ করাতে পারবে না যতক্ষণ সে ( পাঠকারী ) নিজে ( গুনাহ ) না করে। ( অর্ধরাতের পর থেকে সূর্যের প্রথম কিরণ চমকানাে পর্যন্ত সময়কে “ সকাল ” বলা হয়)

(৬) বিবাহ করতে সক্ষম হলে বিবাহ করে নিতে হবে এই সব থেকে উত্তম পন্থা । বিবাহ করার মত পরিস্থিতি না থাকলে উপরের ৫টি পদ্ধতি অতি কার্যকারী ।

আল্লাহ পাক সুবহান আমাদেরকে যাবতীয় গুনাহ থেকে যেন বাচিয়ে রাখেন, আমিন।

Spread the love

1 thought on “হস্তমৈথুন করার শাস্তি কি? হস্ত মৈথুনের ক্ষতিকর প্রভাব”

  1. ধন্যবাদ।আল্লাহর রহমত আপনার এবং আমার ওপর নাযিল হোক আমিন।

    Reply

Leave a Comment