ইমাম মেহেদী আগমনের ৪টি বড় আলামত

ইমাম মাহদী (আঃ) এর আত্নপ্রকাশ কবে হবে? এই বিষয়টি নিয়ে বর্তমানে খুব বেশি চলছে ভবিষ্যৎ বানী। আল্লাহ তাআলাই ভালো জানেন ইমাম মেহেদী (আঃ)এর আগমনের সঠিক সময় কখন । তবে এতটা ভাবতে পারেন যে ইমাম মেহেদী (আঃ) এর আগমনের সময় খুব কাছাকাছি ।

ইমাম মাহদী/মেহেদী (আঃ) আগমনের ৪টি বড় আলামত


আগমনের অসংখ্য আলামত রয়েছে । কিছু প্রকাশ পেয়েছে আর কিছু বাকি আছে । বাকি বড় বড় কিছু আলামতের কথা জানলে ইমাম মাহদী (আঃ) র আগমন এর মোটামুটি একটা ধারণা পেয়ে যাবেন ।

ইমাম মাহদী (আঃ)এর আগমনের প্রায় সর্বশেষ বড় চারটি আলামত যেদিন প্রকাশ পাবে সেদিন কারো বুঝতে বাকি থাকবেনা যে ইমাম মাহদী (আঃ) এর আগমনে সময় হয়ে গেছে ।

সে আলামত গুলি হল ।

(১) রমজানে সূর্যগ্রহণ ও চন্দ্রগ্রহণ হবে ।

রাসূলুল্লাহ্ (সাঃ) বলেছেন, “যে বছর রমজান মাসের প্রথম দিকে সূর্যগ্রহণএবং রমজান মাসের শেষের দিকে চন্দ্রগ্রহণের ঘটনা ঘটবে, সেই বছরই ইমাম মাহদীর আবির্ভাব হবে।”
[আল বুরহান ফি আলামাতিল মাহদি’ গ্রন্থের ৩৮ পৃষ্ঠায় আল্লামা মুত্তাকি (রঃ) একটি হাদিস উদ্ধৃত করেছেন]

(২) গুপ্তধন নিয়ে খলিফা (রাজা)র পুত্রদের ঝগড়া ।

নবী (সাঃ) বলেনঃ ‘‘তোমাদের গুপ্তধনের নিকট তিনজন লোক ঝগড়া করবে। প্রত্যেকেই হবে খলীফার পুত্র। কেউ তা দখল করতে পারবেনা। অতঃপর পূর্বের দিক থেকে কালো পতাকাধারী একদল সৈনিক আসবে। তারা ব্যাপক হত্যাকান্ড চালাবে। তোমরা যখন তাদেরকে দেখতে পাবে তখন তাদের নেতার হাতে বায়আত করবে। যদিও বরফের উপর হামাগুড়ি দিয়ে উপস্থিত হতে হয়। কেননা তিনি হলেন আল্লাহর খলীফা মাহদী’’।[ইবনে মাজাহ, অধ্যায়ঃ কিতাবুল ফিতান।]


ইমাম ইবনে কাছীর (রঃ) বলেনঃ ‘‘উল্লেখিত হাদীছে যে ধন-ভান্ডারের কথা বলা হয়েছে তা হল কা’বা ঘরের ধন-ভান্ডার। তিনজন খলীফার পুত্র তা দখল করার জন্য ঝগড়া করবে। কেউ তা দখল করতে পারবেনা। সর্বশেষে পূর্বের কোন একটি দেশ হতে মাহদী আগমণ করবেন। তিনি আরো বলেন পূর্বাঞ্চলের লোকেরা তাঁকে সাহায্য করবে এবং তাঁর শাসনকে সমর্থন করবে। কা’বা ঘরের পাশে তাঁর জন্যে বায়আত করা হবে’’।

(৩) রমজান মাসে প্রচন্ড জোরে আওয়াজ ।

ফিরোজ দায়লামি বর্ণনা করেন, আল্লাহর রাসুল (সাঃ) বলেছেন, “কোন এক রমজানে প্রচন্ড জোরে আওয়াজ আসবে”।


সাহাবাগণ জিজ্ঞেস করলেন, ‘হে আল্লাহর রাসুল! রমজানের শুরুতে? নাকি মাঝামাঝি সময়ে? নাকি শেষ দিকে’? নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বললেন,“না, বরং রমজানের মাঝামাঝি সময়ে। ঠিক মধ্য রমজানের রাতে। শুক্রবার রাতে আকাশ থেকে একটি শব্দ আসবে। সেই শব্দের প্রচণ্ডতায় সত্তর হাজার মানুষ জ্ঞান হারিয়ে ফেলবে আর সত্তর হাজার বধির হয়ে যাবে”।

 (মাজমাউজ জাওয়ায়েদ, খণ্ড ৭, পৃষ্ঠা ৩১০) এ হাদীসটি কেন্দ্র করে অনেকেই প্রচার চালাচ্ছেন এই সামনে রমজানে এরকম ঘটনা ঘটবে । এটা সম্পূর্ণ মিথ্যা প্রচার ।

এ সম্পর্কে বিস্তারিত একটি ভিডিও আমাদের চ্যানেল আছে ডিসক্রিপশন এর লিঙ্ক দেওয়া আছে দেখতে পারেন

(৪) জুলফি বিশিষ্ট একটি তারকা
(অগ্নি শিখা) উদিত হবে।

হযরত কা’ব (রহঃ), বলেন, হযরত মাহদি (আঃ) এর আগমনের পূর্বে পূর্বাকাশে জুলফি বিশিষ্ট একটি তাঁরকা উদিত হবে। [আল ফিতানঃ নুয়াইম বিন হাম্মাদ – ৬৪২

আবু জাফর ইবনে মুহাম্মদ ইবনে আলী (রহঃ) বলেন, “যখন পূর্বাকাশে ৩ দিন থেকে ৭ দিন পর্যন্ত আগুনের অগ্নিশিখা দেখতে পাবে, তখন আহলে মুহাম্মদ (সাঃ) এর (ইমাম মাহদীর) জন্য অপেক্ষা কর। একপর্যায়ে আল্লাহ তায়ালা (হযরত জিব্রাইল আঃ এর মাধ্যমে) মাহদী আঃ এর নাম ঘোষণা করবেন। যা পৃথিবীর সকল মানুষ শুনতে পাবে।

(আল মুত্তাকী আল হিন্দিঃ আল বুরহান ফি আলামত আল মাহদী, পৃষ্ঠা নং – ৩২)

ইমাম মেহেদী আলাই সাল্লাম এর আগমন এর সর্বশেষ চারটি বড় আলামত ।
এই চারটি আলামত প্রকাশ পাওয়ার পরে পরেই ইমাম মেহেদী (আঃ) এর আগমন ঘটবে । ইনশাআল্লাহ

হে আল্লাহ যদি আমাদের জীবদ্দশায় ইমাম মেহেদির আগমন ঘটে তাহলে আমাদেরকে ইমাম মাহদীর সৈন্য নিয়ে দিও । আমিন সুম্মা আমিন

ইমাম মেহেদী আসার পর পৃথিবী কেমন হবে ?

Spread the love

2 thoughts on “ইমাম মেহেদী আগমনের ৪টি বড় আলামত”

  1. আলহামদুলিল্লাহ ভালো লেগেছে আমার আমি আল্লাহর কাছে সবসময় দুআ করি আল্লাহ তুমি আমাকে হযরত ইমাম মাহদির সৈন্য হিসাবে কবুল করুন আমীন

    Reply

Leave a Comment