কাবা ঘরের ভিতর কি আছে? কাবা শরিফের অজানা সব তথ্য

কাবা ঘরের ভিতর কি আছে?

কাবা ঘরের ভিতরটা কেমন শুধু ভাগ্যবান ব্যক্তি রাই দেখতে পান, আল্লাহ যাদের নসিবে লিখেছেন তারাই শুধু দেখতে পান । সাধারণদের জন্য সেখানে প্রবেশে্য অনুমতি নেই । তবে ছবি ও ভিডিওর মাধ্যমে পৃথিবীর লক্ষ লক্ষ মানুষ কাবা ঘরের ভিতরের দৃশ্য দেখেছে, আপনাদেরকেও ভিডিওর মাধ্যমে কাবা শরীফের ভিতরটা কেমন তা দেখাবো ইনশাল্লাহ । একটু ধৈর্য সহকারে পড়তে থাকুন ।

আপনি কি জানেন এই কাবা শরীফ পৃথিবীর সর্বপ্রথম ঘর ? অবশ্যই অনেকে জানেন ।
এই কাবা শরীফ পৃথিবীর প্রথম ঘর সে সম্পর্কে মহান আল্লাহ তায়ালা পবিত্র কোরআন শরীফে বলেছেন,

اِنَّ اَوَّلَ بَيۡتٍ وُّضِعَ لِلنَّاسِ لَـلَّذِىۡ بِبَكَّةَ مُبٰرَكًا وَّهُدًى لِّلۡعٰلَمِيۡنَ‌‌ۚ

“নিঃসন্দেহে সর্বপ্রথম ঘর যা মানুষের জন্য নির্ধারিত করা হয়েছে, সেটা হচ্ছে এ ঘর যা মক্কায় অবস্থিত এবং সারা জাহানের মানুষের জন্য হেদায়েত ও বরকতময়” (সূরা আল ইমরান ৯৬)

ভৌগোলিকভাবেই পৃথিবীর মধ্যস্থলে কাবার অবস্থান। যে কারণে এটি পৃথিবীর কেন্দ্রস্থল হিসেবে বিবেচিত। আমরা দেশের সাধারন মসজিদে নামাজ পড়ে যে নেকি পাই,কাবার চত্বরে নামাজ পড়লে ১ লক্ষ্য গুণ বেশি নেকি পাওয়া যাবে । সুবহানাল্লাহ

মনযোগ দিয়ে ভিডিওটি দেখুন

maddina786 YouTube Channel

এ কাবার ভিতরে আমন্ত্রিত সম্মানিত ব্যাক্তিরাই প্রবেশ করতে পারে সাধারণ দের জন্য প্রবেশ নিষেধ । যারা ভিতরে প্রবেশ জন্য আমন্ত্রিত হয় তারা কতই না ভাগ্যবান । অসংখ্য ধন্যবাদ জানাই সে সমস্ত সম্মানিত ব্যাক্তিদের যারা কাবা শরীফের ভিতরে দৃশ্য ক্যামেরাবন্দী করে মানুষের সামনে প্রকাশ করে কোটি কোটি মানুষকে দেখার সুযোগ করে দিয়েছে । না হলে আমাদের মত অধমরা কাবার ভিতরটা হয়তো কোনদিনই দেখতে পেতাম না ।

কাবা শরীফের ভিতরে প্রবেশ করতে পারা বড় ভাগ্যের ব্যাপার তবে আল্লাহ যার নাসিবে লিখে রেখেছেন সে অবশ্যই কাবা শরীফের ভিতরে প্রবেশ করবে । আমরা জানি না কার নসিবে কি রয়েছে তবে আল্লাহতালার কাছে এতোটুকু দোয়া আমরা সকলেই করি, আল্লাহ যেন আমাদের সকলকে কম করে হলেও কাবা শরীফ দর্শন করা, এবং কাবা শরীফ তাওয়াফ করা নসীব করেন । আমিন,সুম্মা আমিন ।

Spread the love

Leave a Comment