তুমি তাদের মতো হয়ো না! Islamic Bangla Post

তুমি তাদের মতো হয়ো না!

দিনের পর দিন গুণাহের অতল গহ্বরে যেন হারিয়ে যাচ্ছি আমি। আল্লাহর সাথে দূরত্বটা যেন দিনের দিন বেড়েই যাচ্ছে। অন্তর কঠিন থেকে কঠিনতর হয়ে যাচ্ছে।

অন্তর এত কঠর হয়ে গেছে যে, মহান রবের ভয়ে চোখ আর অশ্রুসিক্ত হয় না! দ্বীনের সুবাসিত শীতল হাওয়া হৃদয়ে আর প্রভাব ফেলে না! কোরআনুল কারীম এর মিষ্টিমধুর তিলাওয়াত অন্তরকে আর বিগলিত করে না!

মদীনার স্মরণ যেন আর হৃদয়কে ব্যাকুল করে তোলে না! আপনি মনে করছেন, গুণাহ করছি অনায়াসে। কই কোনো প্রকারের আযাব তো আসে না? উপভোগ তো করার সময় এখনই।

শুনুন ভাই আমার, এর চেয়েও বড় আযাব কি? আল্লাহর সাথে আপনার দূরত্ব তৈরী হয়ে গেছে। নেক আমলের তৌফিক ছিনিয়ে নেয়া হয়েছে। নেক আমলে আর তৃপ্তি আপনি পান না। কোথায় আপনার ঈমানের নিরাপত্তা? কোথায় আপনার সুন্দর জীবনের নিশ্চয়তা?

লোক সম্মুখে গুণাহ করতে লজ্জা হয়। তাই রাতের আধার ঘনিয়ে আসলে, দরজা বন্ধ করে পর্দা টেনে দিয়ে, হারিয়ে যেতে লাগলেন গুণাহের অন্ধকারাচ্ছন্ন দুনিয়ায়। বেগানা নারির সঙ্গে অশ্লীল কথা বলা,নুংরা ভিডিও দেখা,নেশা করা সহ যা খুশি করলেন । মাঝে মাঝে কাছের অপন বেন্ধুওে আমন্ত্রণ করলেন । ধারণা কেউ তো আমায় দেখছে না,সকলে আমাকে ভালোই ভাবে ।

মহান আল্লাহ তাআলা বলেছেন-

‘মুমিনগণ, তোমরা আল্লাহ তা’আলাকে ভয় কর। প্রত্যেক ব্যক্তির উচিত, আগামী কালের জন্যে সে কি প্রেরণ করে, তা চিন্তা করা। আল্লাহ তা’য়ালাকে ভয় করতে থাক। তোমরা যা কর, আল্লাহ তা’আলা সে সম্পর্কে খবর রাখেন।’ (সূরা হাশর, আয়াত: ১৮)

হায়! কেমন দূর্ভাগা আমরা লোকলজ্জার ভয়ে তাদের সামনে গুণাহ ছাড়তে পারি, আর ভুলে যাই আমার সৃষ্টিকর্তা মহাপরাক্রমশালী আল্লাহ তায়ালাকে,তিনিও তো আমাকে দেখেছেন। একথা একবার ও ভাবিনা । যদি একবারও ভাবি তাহলে কি সহজে গুনাহ করতে পারি ?

আল্লাহ তায়ালা আবারও জানাচ্ছেন, মনে করিয়ে দিচ্ছেন–

‘তোমরা তাদের মত হয়ো না, যারা আল্লাহ তা’আলাকে ভুলে গেছে। ফলে আল্লাহ তা’আলা তাদেরকে আত্ন বিস্মৃত করে দিয়েছেন। তারাই অবাধ্য।’ (সূরা হাশর, আয়াত: ১৯)

আল্লাহ তাআলা যেন আমাদেকে সঠিক বুঝার তৌফিক দান করেন আমিন । (লিখনীতে কিছু শব্দ যুক্ত করা হয়েছে )

স্বাধীন আহমেদ আত্তারী

এবার এটা পড়ুন- সময় খুব কম ইমাম গাজ্জালী (রহঃ) এর গল্প

Spread the love

Leave a Comment