স্বামী ও স্ত্রীর মধ্যে গভীর ভালোবাসা সৃষ্টির তদবীর

স্বামী ও স্ত্রীর মধ্যে গভীর ভালোবাসা সৃষ্টির তদবীর

জীবনে চলার পথে  স্বামী ও স্ত্রীর মধ্যে বিভিন্ন কারণে ছোটো খাটো বিতর্ক হয়ে থাকে ,ফলে একে অপরের প্রতি রাগ করে বসে । কখনো স্বামী রাগ করে আবার কখনো স্ত্রী রাগ করে । স্বামী রাগ করলে স্ত্রী আর স্ত্রী রাগ করলে স্বামী নিম্নের আমল গুলি করবে ।

১- স্বামী ও স্ত্রীর মধ্যে যদি মিল মহব্বত কমে যায় বা উভয়ের মাঝে বনিবনা না হয় বা তাদের একজন অপর জনের ওপর অসন্তুষ্ট হয়; তখন আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম يا ودود  (ইয়া ওয়াদুদু)’ ১০০১ (এক হাজার এক) বার পাঠ করে কোনো মিষ্টি  খাবার-দ্রব্যের মাঝে ফুঁ দিয়ে খাওয়ালে, আল্লাহর রহমতে উভয়ের মধ্যে মিল-মহব্বত ও আন্তরিকতা সৃষ্টি হবে।

২- স্বামী ও স্ত্রীর মধ্যে যদি মিল মহব্বত কমে যায় বা উভয়ের মাঝে বনিবনা না হয় বা তাদের একজন অপর জনের ওপর অসন্তুষ্ট হয় তাহলে , পবিত্র কুরানের  এই আয়াত,  وَأَلْقَيْتُ عَلَيْكَ مَحَبَّةً مني وَلِتُصْنَعَ عَلَىٰ عَيْنِي  (ও আলকাইতু আলাইকা মুহাব্বাতাম মিন্নি ও লি তুসনিয়া আলা আইনী ) (সুরা তহা-৩৯)  স্বামী রাগ করলে স্ত্রী স্বামীর মুখের দিকে তাকিয়ে পড়তে থাকবে । (যখন যখন স্বামী স্বামী সামনে আসবে তখন তখন স্ত্রী এই আমল করবে ) ।আর স্ত্রী রাগ করলে  স্বামী স্ত্রীর মুখের দিকে তাকিয়ে পড়তে থাকবে । (যখন যখন স্ত্রী  সামনে আসবে তখন তখন স্বামী এই আমল করবে ) ।  আল্লাহর রহমাতে দুজনে মধ্যে ভালোবাসা সৃষ্টি হবে ।

৩- স্বামী রাগ করলে স্ত্রী আর স্ত্রী রাগ করলে স্বামী নিম্নের আমলটি করবে,  আমলটি হল ,فَسَيَكْفِيكَهُمُ اللَّهُ ۚ وَهُوَ السَّمِيعُ الْعَلِيمُ  ’ফাসাইয়াকফিকাহুমুল্লাহু ও হুয়াস সামিউল আলিম” (সুরা বাকারা-১৩৭) ফজরের নামাজ পর ১০০ বার আর এশার নামাজের পর ১০০ বার পড়ে আল্লাহর কাছে দুয়া করতে হবে । ইন শা আল্লাহ দুজনের মধ্যে মহাব্বাত গভীর হবে ।

বিঃ দ্রঃ-  আমলের প্রথমে ৩ বার দরুদ শরিফ আর শেষে ৩ বার দরুদ শরিফ পড়ে নিবেন ।

Spread the love

4 thoughts on “স্বামী ও স্ত্রীর মধ্যে গভীর ভালোবাসা সৃষ্টির তদবীর”

  1. মসজিদের মাইকে আজান ব্যতিত অন্য কোন কিছু বলা জাবে কিনা?

    Reply
  2. আসসালামু আলাইকুম। খুব সুন্দর একটা পোস্ট। কিন্তু পোস্ট টা কতটুকু অথেন্টিক এই বিষয়ে জানা দরকার। হাদিস এর নাম্বার সহ বর্ণনা করলে ভালো হয়তো।

    Reply
  3. আমি একজন বিধর্মি পতিতা মেয়েকে তাহার সেচ্ছায় ইসলাম ধর্ম গ্ৰহণ করার পর তাহাকে বিয়ে করে প্রায় ৮ বৎসর সংসার করার পর আমার একটি মেয়ে কে সঙ্গে নিয়ে অন্যের প্ররোচনায় আবার অবৈধ কাজে লিপ্ত হয়েছে। আমার কোন অনুরোধ মানছেনা এবং আমার কাছে ফিরে ও আসছেনা। দয়াকরে আমাকে কোন অজিফা দিন।

    Reply

Leave a Comment