নারী না পুরুষ, কাদের মাথা বেশি গরম?

আসসালামু আলাইকুম বন্ধুরা আশা করি আল্লাহর রহমতে সকলে ভালো আছেন ।
একটি হাদিস দ্বারা আজকের আলোচনা টা শুরু করছি ।
রাসূলুল্লাহ (সা.) বলেছেন,‘তোমরা নারীদের ব্যাপারে কল্যাণকামী হও। কারণ, তারা পাঁজরের হাড় দ্বারা সৃষ্টি। পাঁজরের ওপরের হাড়টি সবচেয়ে বেশি বাঁকা।’ (যে হাড় দিয়ে নারীদের সৃষ্টি করা হয়েছে) তুমি একে সোজা করতে চাইলে, ভেঙে ফেলবে। আবার এ অবস্থায় রেখে দিলে, বাঁকা হয়েই থাকবে। তাই তোমরা তাদের কল্যাণকামী হও, এবং তাদের ব্যাপারে সৎ-উপদেশ গ্রহণ কর।’ (সহীহ বুখারি)
(অর্থাৎ নারীরা বাঁকা হাড়ের তৈরি, সোজা করতে গেলে ভেঙে যাবে, তাই ভালোবাসার মধ্য দিয়ে তাদের শাসন করতে হবে )

নারীদের মাথা একটু বেশি গরম হয় তাই তারা রাগ কন্ট্রোল করতে পারে না । পুরুষরা নারীদের তুলনায় শান্ত হয় এবং রাগ কন্ট্রোল করতে সক্ষম । তাই পুরুষরা হবে কোমল স্বভাবের পুরুষদের কর্তব্য হলো ভালোবাসার মধ্য দিয়ে নারীদের বুঝিয়ে রাখা । তবে যারা অবুঝ, নোংরামির সঙ্গে যুক্ত, খারাপ স্বভাবের কোনভাবেই পরিবর্তন হতে চাই না । সেক্ষেত্রে একজন পুরুষ কি করবে এ বিষয়ে সুন্দর একটি ভিডিও আছে ডিসক্রিপশন লিংক দিয়ে দেবো দেখে নেবেন ।

কেমব্রিজের মলিকিউলার বায়োলজির একদল গবেষকের সাম্প্রতিক একটি গবেষণা বলেছে, গড়ে নারীদের মস্তিষ্কের উষ্ণতা বেশ কিছুটা বেশি থাকে পুরুষদের তুলনায়। ২০ থেকে ৪০ বছর বয়সি ৪০ জন নারী-পুরুষের উপর করা এই গবেষণাটি বলছে, পুরুষদের তুলনায় গড়ে প্রায় ০.৪ ডিগ্রি সেলসিয়াস বেশি উষ্ণ থাকে নারীদের মস্তিষ্ক।

শেষে গুরুত্বপূর্ণ একটি কথা হল যদি কখনো স্ত্রী রাগ করেন স্বামী ঠান্ডা মাথায় স্ত্রীকে বোঝানোর চেষ্টা করবে আর যদি কখনো স্বামী রাগ করেন তাহলে স্ত্রীকে মাথা ঠান্ডা রাখবে ।
দুজনে একসাথে উত্তেজিত হয়ে গেলে সমস্যা বেড়ে যেতে পারে ।

আশা করি বিষয়টি পরিষ্কার বুঝতে পেরেছেন এর পরে কোন প্রশ্ন থাকলে কমেন্ট বক্সে প্রশ্ন করতে পারেন ।

নারী না পুরুষ, কাদের মাথা বেশি গরম? এর প্রশ্নেন উত্তর আশা করি আপনাদেরকে ভালো লেগেছে ।

Spread the love

Leave a Comment